শুক্রবার, ০৭ মে ২০২১, ১০:১৬ অপরাহ্ন

শিরোনাম :
কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে এজাহারভুক্ত শীর্ষ সন্ত্রাসী আলিম গ্রেফতার কুষ্টিয়ার মিরপুরে মেছোবাঘ উদ্ধার কুষ্টিয়ায় ১১ হাজার অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণে মাহাবুব আলম হানিফ কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে চোলাইমদ সহ ০১ জন গ্রেফতার করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.আহসান উল্লাহ ফয়সাল মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত আহত-৬ কুষ্টিয়ায় কর্মহীন মটর শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী তুলে দিলেন জেলা প্রশাসক কুষ্টিয়ায় ডাচ বাংলা এজেন্ট ব্যাংকে গ্রাহক হয়রানির অভিযোগ কুষ্টিয়ার কুমারখালীতে বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন কবর থেকে উঠতে পারে কুমারখালীর গৃহবধূর লাশ, থানায় হত্যা মামলা দায়ের
চাপা – অজানা আতঙ্কে কুষ্টিয়াবাসী

চাপা – অজানা আতঙ্কে কুষ্টিয়াবাসী

রাজু আহম্মেদ :  বাইরে কোভিড-১৯ করোনা ভাইরাস আর বাড়ির মধ্যে চুঁরির আতঙ্ক। এই করোনা ভাইরাসকে পুঁজি করে চোর সমাজে চলছে ব্যাপক আয়োজন । মসজিদের করোনা আতঙ্কে মুসুল্লী সংখ্যা কম, চুঁরি হচ্ছে ইমাম-মোয়াজ্জীনের সাইকেল। জানালা খোলা রেখে বাসা বাড়িতে মানুষ একটু টিভির পর্দায় খবর দেখার সময় চুঁরি হচ্ছে মোবাইল ,লপটপ,গহনা ,ট্যাব সহ নানা অতি প্রয়াজনীয় সরঞ্জাম।

আবার পেটের দায়ে লকডাউনের মধ্যে শহরে প্রশাসনের ভয়ে চালাতে পারছে না ভ্যান-রিস্কা-ইজি বাইক । এই সুযোগে চোর-ছিনতায়কারী ভ্যান-রিস্কা-ইজি বাইক চালককে নিয়ে একটু শহর তলীতে নিয়ে কেরে নিচ্ছে জীবনে সমস্ত সঞ্চয়ের টাকায় কেনা ভ্যান-রিস্কা-ইজি বাইকটি। আর শহরে মোটর সাইকেল চুরির ঘটনা তো হর-হামেশা ঘটছে।

সংগৃহিত কিছু ঘটনা :

কুষ্টিয়া জেলা রিপোর্টারস ক্লাবের সাধারন-সম্পাদক হাসিবুর রহমানের মোটর সাইকেল চুরি হয়েছে আজ ২ বছর ভিডিও ফুটেজ থাকা সত্তেও চোর প্রসাশনের ধরা ছোয়ার বাইরে।

এদিকে ভুক্তভোগী বলেন, বজলার মোড় জামে মসজিদে মোয়াজ্জিনের সাইকেল ২৩ এপ্রিল এশার নামাজের সময় চুুরি হয়েছে ।

বজলার মোড় সংলগ্ন সোহেল ষ্টোরে বেশকিছু বার চুরি হয়েছে। ৩-৪ দিন আগে আবার চোর তার দোকানে চুরির চেষ্টা করে ।

সিঙ্গার মোড়ে লক্ষী দধি ভান্ডারের সামনে থেকে এক ভ্যান চালকের ভ্যান চুরি হয় ।
সিঙ্গার মোড়ে জনতা ব্যাংকের কর্পোরেট শাখা থেকে হরিশংকরপুরে নাদিম ষ্টোরের ৮ লক্ষ ২০ হাজার টাকা চুরি হয় তার সিসি টিভি ফুটেজ প্রসাশনের কাছে আছে ,কিন্তু চোর চক্র আজ ২ বছরেও ধরা ছোয়ার বাইরে ।
নিশান মোড় সংলগ্ন খোকন ষ্টোরে কিছুদিন আগে চুরি হয়, চোরকে এখনো পাওয়া যায় নি ।

বজলার মোড় থেকে নিশান মোড় পর্যন্ত প্রশাসনের প্রায় সব বড় বড় কর্মকর্তাগন বিভিন্ন বাসায় ভাড়া থাকেন ।
এলাকায় বসবাসরত প্রবীন ব্যাক্তিগন বলেন, এ সুযোগে চাঁদাগাড়া মাঠ ,বজলার মোড় থেকে নিশান মোড় যেতে হাতের বামে খেলার মাঠ বা ভেটুলতলা সন্ধার ইফতারের পরে কিশোরগ্যাং,মাদক ব্যাবসায়ি ,চোরেদের বিনোদনের যায়গা হয়ে ওঠে । এদের জন্য রাস্তায় হাটার অবস্থা থাকে না । এদের কি পুলিশ প্রশাসন চোখে দেখে না ।

সাহ্রীতে ডাকার জন্য যারা রাস্তায় বের হন, বিভিন্ন  এলাকার নাইট গার্ড তাদের , গাছের ফল-মুুরগী -কবুতর সহ নানা জিনিস চুরি করতে দেখেছেন বলে অভিযোগ করেন ।

কুষ্টিয়ার বিভিন্ন এলাকার সাধারন ভুক্তভোগী মানুষের কাছে এই সকল চুরির ব্যাপারে জানতে চাওয়া হলে তারা বলেন , কিশোরগ্যাং,মাদকসেবী,চোর,মাদক ব্যবসায়ি সবাই একই মানুষ, পরিবেশের সাথে রঙ বদলায় পুলিশ  প্রশাসন একই লোককে বিভিন্ন অভিযোগে আটক করেন কিন্তু কিছু দিনের মধ্যে ছেড়ে দেন কেন । তাহলে এরা কি প্রশাসনের থেকে ক্ষমতাশালী ।

ভুক্তভাগীরা বলেন, ২০১৯ সালে রমজান মাসে সারা বাংলাদেশ ব্যপি মাদক জিরো টলারেন্স করতে প্রশাসন যে পদক্ষেপ নিয়েছিল, বর্তমানে কুষ্টিয়াতে সেই ধরনের পদক্ষেপ নিলে আমরা শান্তিতে থাকতে পারবো ।
কুষ্টিয়া শহরের মানুষ বিনীত অনুরোধ করেছেন, কুষ্টিয়ার সুযোগ্য জেলা প্রশাসক,  পুলিশ সুপার, অফিসার্স ইনচার্জ ও প্রশাসনের উর্দ্ধনত কমকর্তাদের কাছে, অতি দ্রুত এই সমস্ত কিশোরগ্যাং,মাদকসেবী,চোর,মাদক ব্যবসায়িদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করেন এবং কুষ্টিয়ার মানুষের ঘরে ও বাইরে শান্তি ফিরিয়ে দিন ।

এই সংবাদটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © swadeshbarta24.com
Design & Developed BY Anamul Haque Rasel