বুধবার, ১৬ Jun ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

ঘোষনা :
*** দেশের জনপ্রিয় বাংলা অনলাইন পত্রিকা স্বদেশ বার্তা ২৪ ডটকমে আপনাকে স্বাগতম।সবার আগে সর্বশেষ সংবাদ জানতে স্বদেশ বার্তা ২৪ ডটকমের সাথে থাকুন।*** স্বদেশ বার্তা ২৪ ডটকমের জন্য সারাদেশে জেলা ,উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীগণ জীবন বৃত্তান্ত, পাসপোর্ট সাইজের ১কপি ছবি ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ ই-মেইল পাঠাতে পারেন। শিক্ষাগত যোগ্যতাঃ যে কোন বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাস এবং বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত ছাত্র/ছাত্রীগণও আবেদন করতে পারবেন। আবেদন প্রেরণের প্রক্রিয়াঃ ই-মেইল: news.swadeshbarta24@gmail.com প্রয়োজনে মোবাইলঃ ০১৭৮২৬৬৪০৬৬
সংবাদ শিরোনাম :
রাজবাড়ীতে এক মাদক ব্যবসায়ীকে ১৯১ পিছ ইয়াবাসহ আটক কুষ্টিয়া খোকসায় মাছ চুরির অভিযোগে জসিম নামে এক যুবককে পিটিয়ে হত্যা। আজ বর্ষার প্রথম দিন হতাশার ড্রয়ে শুরু আর্জেন্টিনার আবারও চিলির সঙ্গে ড্র নাসির উদ্দিনসহ গ্রেপ্তার ৫ জনের বিরুদ্ধে মাদক আইনে মামলা কুষ্টিয়ায় তিন খুন-দায় স্বীকার করে এএসআই সৌমেনের জবানবন্দি নড়াইলের পল্লীতে কৃষককে পিটিয়ে আহত ছুটি না নিয়ে পালিয়ে কুষ্টিয়ায় গিয়েছিলেন এএসআই সৌমেন কুষ্টিয়ায় প্রকাশ্যে এএসআই এর গুলিতে শিশুসহ নিহত-৩ কুষ্টিয়ায় যৌতুকের দাবিতে গৃহবধুকে পিটিয়ে হত্যা, ঘাতক স্বামী গ্রেফতার থানায় মামলাসহ যে কোন সেবা নিতে টাকা লাগে না – ওসি মোঃ কামরুজ্জামান কুষ্টিয়ার মিরপুরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে তরুণীর মৃত্যু কুমারখালীতে সাদা মনের মানুষ ভিন্ন শিপনের জরাজীর্ণ ঘরে বসবাস কুষ্টিয়ার সাবিনা খাতুন পেটে বাঁধা ২ কেজি গাঁজাসহ আটক এবারো হজ যেতে পারবেন না বাংলাদেশীরা

ভীতিকর অবস্থা ইবি থানা পুলিশের ব্যারাকে

ভীতিকর অবস্থা ইবি থানা পুলিশের ব্যারাকে

নিজস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানা পুলিশের মানবেতর জীবনযাপন সহ ভীতিকর পরিস্থিতি তাদের ব্যারাকের। ১৪/০৮/২০০০ ইং তারিখ থেকে শুরু করে গত ২০ বছরে ২৯ টি অফিসার ইনচার্জ দায়িত্ব পালন করেছেন এই থানায়। যেখানে দেখা গেছে এক মাস পরপর বা বছরে তিনটি অফিসার ইনচার্জও বদলি হয়েছেন এই থানা থেকে। এই করোনা কালীন সময়েও ছোট ছোট এক একটি কক্ষে ৭ থেকে ১১ জনকে গাদাগাদি করে থাকতে হয় ইবি থানা পুলিশের সদস্যদের। তার উপর আবার সাপের ভয় যেন রাতদিন অক্লান্ত পরিশ্রমের পর ছোট একটু সময়ের ঘুম টাকেও হারাম করে দিয়েছে। এই বুঝি টিনের নিচে দেয়া চাটয়ের উপর থেকে সাপ পড়লো গায়ের উপর। চাটয় গুলোউ কখন যেন খুলে পরবে গায়ের উপর শুধু ফ্যানের জন্যই বেঁধে আছে। গরমের সময় একটু প্রশান্তির কাজে না আসলেও চাটয় থেকানোর কাজে বেশ কাজে দিয়েছে ফ্যান গুলো। ব্যারাকের টিনগুলো যেন খসে খসে পড়ছে, যায়গায় যায়গায় এতো বড়ো ফকোর যে বৃষ্টির পানি সংগ্রহ করতে হলে ব্যারাকের কক্ষে বসেই তা করতে পারেন ইবি থানা পুলিশের সদস্যরা। শৌচাগার আর গোসল করার জায়গারো একি অবস্থা। থানার ৫৭ জন স্টাফ এর জন্য শৌচাগার মাত্র ৩টি আর গোসল করার জায়গা ১টি। সকালে ঘুম থেকে উঠে প্রথম সিরিয়াল দিতে হবে শৌচাগারে আর সেটা শেষ হলেই লম্বা সিরিয়াল পড়ে গোসল করার জায়গায়। দিনরাত পরিশ্রম করে থানার লক্ষ লক্ষ মানুষকে শান্তি শৃঙ্খলা ও নিরাপত্তা দেয়ার চেষ্টা করে যাচ্ছে ইবি থানা পুলিশ আজ তারাই মানবেতর জীবনযাপন করছে।
ইবি থানায় প্রশাসনিক কার্যক্রম চললেও বা নামে ইবি থানা থাকলেও ইবি থানাধীন জনগণের জাতীয় পরিচয় পত্রে উল্লেখ রয়েছে সদর থানা অর্থাৎ সরকারিভাবে ইবি থানার কোনো অনুমোদন আছে বলে প্রশ্ন ওঠে জনমনে। অথচ স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন স্বঃ মঃ ১০ ফাড়ি-১৬/৯৭ (পুঃ-৩) অংশ ১/২৯৭ তারিখ ৩১-০৫-২০২০ ইং মোতাবেক ১৪-০৮-২০২০ ইং তারিখ থেকে এই থানার কার্যক্রম শুরু হয়। এবং জনাব মোঃ বাদশা মিয়া প্রথম অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেন।
বর্তমানে দেশের প্রতিটি থানায় মডেল থানা হিসেবে গঠিত করার কার্যক্রম চললেও বা তার অবকাঠামোগত উন্নয়ন হলেও ইবি থানা বরাবরই বাদ পড়েছে সকল অবকাঠামোগত উন্নয়ন সহ সকল সুযোগ-সুবিধা থেকে। তাই বদলি হয়ে আসা বা এখানে দায়িত্বরত পুলিশ সদস্যরাও এই থানায় অবস্থানে অনীহা প্রকাশ করতে দেখা যায়।

এই সংবাদটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Design & Developed BY Anamul Haque Rasel