বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
কুমারখালীতে পৃথক স্থানে অগ্নিকান্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি, আহত ২ ২৬শে মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি মিয়ানমারে আরও ৯ বিক্ষোভকারীকে গুলি করে হত্যা দৌলতপুরে বেকার যুবকরা ঝুকছে বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষে  যশোরের শার্শায়  সন্ত্রাসী হামলায় ৪ জন ছাত্র আহত এই দেশ কারও বাবার সম্পত্তি নয় : ইশরাক অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালো সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন ইয়থ ডেভলপমেন্ট ফোরাম কুষ্টিয়ায় কতৃপক্ষ ঘুমিয়ে, জিকে ক্যানালের জায়গা অবৈধভাবে দখল করে নির্মান হচ্ছে দোকান ‘স্বচ্ছ ও ভালো নিয়ত’ নিয়ে এসেছেন কুষ্টিয়ার নতুন এসপি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা, গোটা দেশ অবরোধের হুমকি
কুষ্টিয়া পৌরসভার সাধারণ নির্বাচন উপলক্ষে জেলা প্রসাশনের সভাকক্ষে প্রেস ব্রিফিং

কুষ্টিয়া পৌরসভার সাধারণ নির্বাচন উপলক্ষে জেলা প্রসাশনের সভাকক্ষে প্রেস ব্রিফিং

নিজস্ব প্রতিবেদক:  কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার ৩০ডিসেম্বর বিকেলে জেলা প্রসাশন এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লুৎফুন নাহার প্রেস ব্রিফিং করেন তিনি বলেন, কুষ্টিয়া পৌরসভা সাধারণ নির্বাচন ২০২১ উপলক্ষে গত ২ডিসেম্বর তফসিল ঘোষণা করা হয়েছে। এতে কুষ্টিয়া পৌরসভায় মোট সাধারণ ওয়ার্ড সংখ্যা ২১ টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ৭ টি, ভোট কেন্দ্রের সংখ্যা ৬২ টি, ভোট কক্ষের সংখ্যা ৪৩৮টি, অস্থায়ী ভোট কক্ষ সংখ্যা ১৫ টি, পুরুষ ভোটার সংখ্যা ৭০৭৮৯, মহিলা ভোটার সংখ্যা ৭৫৬৩৪ এবং মোট ভোটার সংখ্যা ১৪৬৪২৩ টি। ঘোষিত তফসিল অনুযায়ী ইতিমধ্যে মনোনয়নপত্র গ্রহণ, যাচাই বাছাই এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে । গত ২০ডিসেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে মেয়র পদে ৩টি, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৩৬ টি, এবং সাধারন আসনের কাউন্সিলর পদে ১১৫ টি মনোনয়ন রিটার্নিং কর্মকর্তার নিকট জমা পড়ে। সকল জমাকৃত মনোনয়ন পত্র গত ২২ডিসেম্বর যাচাই বাছাই কার্যক্রম সম্পন্ন হয়েছে। যাচাই-বাছাইকালে সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে এক জন মনোনয়ন দাখিল কারীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। এবং মেয়র পদে ৩ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৩৫ জন, এবং সাধারন আসনের কাউন্সিলর পদে ১১৫ জন মনোনয়ন দাখিল কারীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। বৈধ প্রার্থীদের মধ্য থেকে গত ২৯ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা ছিল।
এই সময়সীমার মধ্যে সংরক্ষিত আসনের সদস্য পদে এক জন সাধারন আসনের সদস্য পদে ১৫ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেন। মনোনয়ন পত্র প্রত্যাহারের পর বুধবার ৩০ডিসেম্বর প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। প্রত্যাহারের পর ১৪, ১৫ ও ১৯ নং সাধারন আসনের কাউন্সিলর পদে একজন করে প্রতিদ্বন্দ্বী থাকায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ১৬জানুয়ারি ২০২১ইং সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্দের পর থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনী আচরণ বিধি মেনে নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। নির্বাচনী আচরণবিধি সঠিকভাবে প্রতিপালন হচ্ছে কিনা তা পর্যবেক্ষণের জন্য ৩০ডিসেম্বর থেকে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন এবং নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হলে তা আমলে নিয়ে নির্বাচনী আচরণ বিধিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন । এছাড়াও আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য মাঠ পর্যায়ে ভিজিলেন্স টিম স্ব স্ব দায়িত্ব পালন করবেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণকে আচরণবিধি মেনে নির্বাচনী প্রচার প্রচারণা চালানোর জন্য অনুরোধ করা হলো। উক্ত প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন কুষ্টিয়া নির্বাচন কমিশনের জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আনিসুর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু (চ্যানেল আই রিপোর্টার ও দৈনিক আন্দোলনের বাজার পত্রিকা সম্পাদক) সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এই সংবাদটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © swadeshbarta24.com
Design & Developed BY Anamul Haque Rasel