শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
কুষ্টিয়া কুমারখালীর সদকী সুলতানপুর বাজার এলাকা থেকে ১৭৪ পিস ইয়াবা সহ ১ জন আটক কুষ্টিয়ায় কিশোরী গৃহবধূর রহস্যজনক মৃত্যু পদ্মা নদীতে ধরা পড়লো ২৮ কেজি ওজনের বাঘাইড় মাছ। মেহেরপুর বারাদীতে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা কুষ্টিয়ার কুমারখালীতে শিক্ষার্থীর মোবাইল সহ কাগজপত্র ছিনতাই মধ্যরাতে বখাটের দ্বারা হেনস্তার শিকার ইবি ছাত্রীরা করোনার সংক্রমণে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক সাইদুর রহমানের ইন্তেকাল পিলখানা ট্র্যাজেডির দিন আজ প্রেম করে বিয়ের ৬ বছর পরে পরকীয়া প্রেম করে ডিভোর্স না দিয়েই বিয়ে করলেন স্ত্রী, অসহায় স্বামী কুমারখালীতে প্রেমিকাকে যৌন পীড়নের অভিযোগে প্রেমিক গ্রেফতার
কুষ্টিয়ায় মোহিনী মিলকে জাদুঘরে রূপান্তরিত করার ঘোষণা হানিফের

কুষ্টিয়ায় মোহিনী মিলকে জাদুঘরে রূপান্তরিত করার ঘোষণা হানিফের

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার ঐতিহ্যবাহী মোহিনী মিলকে জাদুঘরে রূপান্তরিত করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ।
কুষ্টিয়ার আগামীর উন্নয়ন ভাবনা নিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে সোমবার সন্ধ্যায় এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।
হানিফ বলেন, আপনারা কুষ্টিয়ার উন্নয়নের জন্য বিভিন্ন পর্যায় থেকে যে পরামর্শ দিলেন আমি তা নোট করে রেখেছি। কুষ্টিয়ার উন্নয়নে আমার যে পরিকল্পনা আছে তার বাইরে আপনারা যে পরামর্শ দিলেন তা সমন্বয় করে বাস্তবায়নের চেষ্টা করবো।
তিনি বলেন, কুষ্টিয়া চিনিকল বিদেশি বিনিয়োগের মাধ্যমে আধুনিক চিনিকল প্রতিষ্ঠার চেষ্টা চলছে। পরিবেশগত কারণে মোহিনী মিল আর চালু করা সম্ভব হবে না, তবে সেখানে একটি ঐতিহ্যবাহী জাদুঘর গড়ে তোলার চেষ্টা করবো।
তিনি বলেন, অচিরেই কুষ্টিয়াতে মাদক নিয়ন্ত্রণ ট্রেনিং সেন্টার ইনস্টিটিউট এবং নিরাময় কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে। কুষ্টিয়াতে টেক্সটাইল ইনস্টিটিউট এবং ইংলিশ মিডিয়াম স্কুল গড়ে তোলার চেষ্টা চলছে। হানিফ বলেন, অরাজনৈতিক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এগিয়ে আসলে সবার সমন্বয়ে উন্নয়ন কাজ দ্রুত বাস্তবায়ন করা সম্ভব হবে।
তিনি কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা. এস এম মুস্তানজিদকে আহ্বায়ক এবং কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী ট্রেজারার ও আইন বিভাগের প্রফেসর ড. মো. সেলিম তোহাকে সদস্য সচিব করে এবং উপস্থিত সবাইকে সদস্য করে কুষ্টিয়া নাগরিক কমিটি ঘোষণা করেন।
সভায় কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জসহ জেলা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
সভায় কুষ্টিয়ার বিভিন্ন সমস্যা, সমাধান, পরামর্শ এবং আগামীর উন্নয়ন ভাবনা নিয়ে বক্তব্য রাখেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, সাবেক অতিরিক্ত সচিব ও ঢাকা আফিসার্স ক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার আলী খান, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া জর্জ কোর্টের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী, প্রবীন সাংবাদিক আবদুর রশীদ চৌধুরী, কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির, দিশার নির্বাহী পরিচালক ও ঢাকাস্থ কুষ্টিয়া সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, আরমা গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, কুষ্টিয়া মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. সালেক মাসুদ, সনো ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শামসুল ওয়াসের, দেশ এগ্রো ফুডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল খালেক, দেশ বরেণ্য সংগীত শিল্পী এস আই টুটুল, জ্যোতি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নির্বাহী প্রধান সৈয়দা হাবিবা, লেখক-কলামিষ্ট এ্যাড. লালিম হকসহ অন্যরা।

এই সংবাদটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © swadeshbarta24.com
Design & Developed BY Anamul Haque Rasel