বুধবার, ০৩ মার্চ ২০২১, ১২:১৮ অপরাহ্ন

শিরোনাম :
এই দেশ কারও বাবার সম্পত্তি নয় : ইশরাক অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালো সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন ইয়থ ডেভলপমেন্ট ফোরাম কুষ্টিয়ায় কতৃপক্ষ ঘুমিয়ে, জিকে ক্যানালের জায়গা অবৈধভাবে দখল করে নির্মান হচ্ছে দোকান ‘স্বচ্ছ ও ভালো নিয়ত’ নিয়ে এসেছেন কুষ্টিয়ার নতুন এসপি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা, গোটা দেশ অবরোধের হুমকি কুমারখালীর বাঁশগ্রাম কামিল মাদরাসায় কামিল ও ফাযিল পরীক্ষায় অভাবনীয় সফলতা অর্জন কুষ্টিয়ায় দিনে দুপুরে পরের জমির গাছ কেটে নিলো প্রভাবশালীরা ‘আবিষ্কারের নেশায় তিনবার সরকারি চাকরি ছেড়েছি’ কুষ্টিয়ায় হাইওয়ে থানা পুলিশের সফল অভিযান: বিদেশী পিস্তল, গুলি সহ আটক -১ বাঁশ হাতে পুলিশের দিকে তেড়ে যাওয়ার ছবি ভাইরাল
‘লাইক’ দেয়া যাবে না পাবলিক পেজে

‘লাইক’ দেয়া যাবে না পাবলিক পেজে

ফেসবুকের সঙ্গে ‘লাইকে’র (Likes) সম্পর্কটা ঠিক কেমন, তা নেটিজেনদের বুঝিয়ে বলার দরকার পড়ে না। একথা মানতেই হবে, ‘লাইকে’র সংখ্যা দিয়েই সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তম এই জগতে কৌলিন্যের বিচার হয়। কিন্তু এবার সেই অতি জরুরি বাটনই তাদের পাবলিক পেজ থেকে তুলে দিতে চলেছে ফেসবুক। বুধবার সংস্থার এক ব্লগ পোস্টে তেমনটাই জানানো হয়েছে।

এবার থেকে সেলেব্রিটি কিংবা ব্র্যান্ডের পেজগুলোকে নতুন ভাবে ঢেলে সাজাচ্ছে মার্ক জাকারবার্গের সংস্থা। এখন থেকে ফেসবুকের পাবলিক পেজে কেবল ফলোয়ার সংখ্যা দেখা যাবে। নিউজ ফিডে সকলে নিজেদের মতামত জানাতে পারবেন। ফ্যানদের সঙ্গে সেখানেই যোগাযোগ রাখতে পারবেন সেলেবরা। কিন্তু কেন হঠাৎ এমন পরিবর্তন? ফেসবুক জানাচ্ছে, ‘‘আমরা ‘লাইক’ বাটন সরিয়ে দিচ্ছি। ফোকাস রাখা হচ্ছে ফলোয়ারদের দিকে। লোকেরা যাতে তাদের প্রিয় পেজগুলির সঙ্গে আরও সহজে যোগাযোগ রাখতে পারে সেদিকে তাকিয়েই এমন পরিবর্তন করা হচ্ছে।’’ সেই সঙ্গে এও জানানো হচ্ছে, পেজ ‘লাইক’ না করা থাকলেও ফলোয়ার হিসেবে সেই পেজের সব আপডেটই পাবেন ইউজাররা। অর্থাৎ এবার থেকে ফলোয়ার সংখ্যা দিয়েই কোনও সেলেব কিংবা ব্র্যান্ডের ফ্যান বেসকে বোঝা সম্ভব হবে।

ইনস্টাগ্রামে এই ভাবেই পাবলিক প্রোফাইলকে ফলো রাখতে পারে নেটিজেনরা। এবার ফেসবুকেও সেই একই পদ্ধতি অবলম্বন করা হবে। লক্ষ্য রাখা হচ্ছে, কী করে পেজ কনভার্সেশনকে আরও বেশি লোকের কাছে পৌঁছে দেওয়া যায় সেদিকেও। পাবলিক ফিগারদের কমেন্টকে কমেন্ট সেকশনের একেবারে উপরে তুলে আনা হচ্ছে সেজন্য। এছাড়াও কমেন্ট বা রেকমেন্ডেশন পোস্ট থেকেও সেই পেজকে ফলো করা যাবে।

সূত্র: খবর রয়টার্স

এই সংবাদটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © swadeshbarta24.com
Design & Developed BY Anamul Haque Rasel