বুধবার, ০৩ মার্চ ২০২১, ১২:১১ অপরাহ্ন

শিরোনাম :
এই দেশ কারও বাবার সম্পত্তি নয় : ইশরাক অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালো সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন ইয়থ ডেভলপমেন্ট ফোরাম কুষ্টিয়ায় কতৃপক্ষ ঘুমিয়ে, জিকে ক্যানালের জায়গা অবৈধভাবে দখল করে নির্মান হচ্ছে দোকান ‘স্বচ্ছ ও ভালো নিয়ত’ নিয়ে এসেছেন কুষ্টিয়ার নতুন এসপি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা, গোটা দেশ অবরোধের হুমকি কুমারখালীর বাঁশগ্রাম কামিল মাদরাসায় কামিল ও ফাযিল পরীক্ষায় অভাবনীয় সফলতা অর্জন কুষ্টিয়ায় দিনে দুপুরে পরের জমির গাছ কেটে নিলো প্রভাবশালীরা ‘আবিষ্কারের নেশায় তিনবার সরকারি চাকরি ছেড়েছি’ কুষ্টিয়ায় হাইওয়ে থানা পুলিশের সফল অভিযান: বিদেশী পিস্তল, গুলি সহ আটক -১ বাঁশ হাতে পুলিশের দিকে তেড়ে যাওয়ার ছবি ভাইরাল
কুষ্টিয়ার সদর উপজেলার পাটিকাবাড়ীয়ায় ভিক্ষুকের উপর চেয়ারম্যানের জুলুম

কুষ্টিয়ার সদর উপজেলার পাটিকাবাড়ীয়ায় ভিক্ষুকের উপর চেয়ারম্যানের জুলুম

কুষ্টিয়া প্রতিনিধি :  কুষ্টিয়ায় ভিক্ষুক ও তার ভাইয়ের ঘর-বাড়ির জায়গা জোরপূর্বক দখল নিয়ে সেই জায়গাটিতে গৃহহীনদের ঘর নির্মাণের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান সফর উদ্দিনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার সদর উপজেলার পাটিকাবাড়ীয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডে।
ভুক্তভোগী ওই ভিক্ষুক জিন্না ও তার চাচাত ভাই আব্দুল গনি জানান,পাটিকাবাড়ীয়া মাজিলা সড়কের পাশে দীর্ঘদিন ধরে এই জায়গাটিতে আমরা পরিবার-পরিজনকে নিয়ে বসবাস করে আসছি। হঠাৎ করেই আমাদের বসবাস করা জায়গাটিতে নজর পড়ে পাটিকাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফর উদ্দিনের। ২০২১ সালে মুজিবর্ষ উপলক্ষে সরকার যখন অসহায়দের ঘর উপহার দিচ্ছে ঠিক তখন এই চেয়ারম্যান সফর উদ্দিন আমাদের সরিয়ে তার পক্ষের লোকজনকে ঘর পাইয়ে দিয়েছে। ইউনিয়ন এলাকায় সরকারি জায়গা আরও আছে। সেখানে না দেখিয়ে আমাদের বসবাস করা জায়গাটি দেখিয়েছেন চেয়ারম্যান। আমরাও তো অসহায় সরকারি ঘর পাওয়ার অধিকার রাখি। তাহলে আমাদের ঘর কই? আমার লোকজন নাই তাই সরকারি ঘর পাবো না? ইউপি চেয়ারম্যানের ভাই জাফর পাটিকাবাড়ী বাজারে খাস জমি দখল করে মার্কেট বানিয়ে লক্ষ লক্ষ টাকা ভাড়া আদায় করছে সেখানে অসহায়দের ঘর হয় না? আমাদের উপরই এত জুলুম তার। আমাদের বাড়ি করা জায়গাটিতে উচ্ছেদে চেয়ারম্যান মরিয়া হয়ে উঠেছে। তাই নিজের ঘর রক্ষা করতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দিয়ে অবহিত করেছি। তিনি আমাদের মতো অসহায় ব্যক্তির পাশে থাকবেন বলে আশা করছি।
ভিক্ষুক জিন্না ও তার চাচাত ভাই গনির জায়গাটি দখল করে ঘর নির্মাণের খবর এলাকাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। সেখানেও অনেকেই দিচ্ছেন ভিন্ন ভিন্নমত। এতে হতবাগ এলাকাবাসী।
এ ব্যাপারে পাটিকাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফর উদ্দিন জানান,ওইখানে যে এতো বড় খাস জায়গা আছে এটা আমার জানা ছিল না। সরকারি জায়গা হওয়ায় গৃহহীনদের ঘর নিমার্ণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওখানে। এ ক্ষেত্রে কারো উপর জুলুম করা হয়নি।
কুষ্টিয়ার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী বলেন,বিয়ষটি যাচাই বাচাই করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এই সংবাদটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © swadeshbarta24.com
Design & Developed BY Anamul Haque Rasel