সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৩:৩৪ পূর্বাহ্ন

পদ্মা নদীতে ধরা পড়লো ২৮ কেজি ওজনের বাঘাইড় মাছ।

পদ্মা নদীতে ধরা পড়লো ২৮ কেজি ওজনের বাঘাইড় মাছ।


কুমারখালী প্রতিনিধি: খোকসা উপজেলার আমবাড়িয়া পদ্মা নদীতে জেলে মিরাজুল রহমান জালে এবার ২৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে।

বৃহস্পতিবার ভোর ৬টার দিকে আমবাড়িয়া পদ্মা নদীতে মাছটি ধরা পড়ে। মিজানুর ২৫ হাজার টাকায় স্থানীয় বাজারে মাছ বিক্রি করেছেন।
মাছটি কিনে নেয় মাছ ব্যবসায়ী সিরাজ মন্ডল।

জানা গেছে, কয়েকদিন আগে একই এলাকায় পদ্মা নদীতে পাঁচটি বাঘাইড় মাছ পেয়েছিলেন জেলে মিজানুর ওই মাছগুলোর ওজন ছিল ৭৬ কেজি। সব মিলিয়ে পাঁচদিনে তিনি প্রায় দুই লাখ টাকার বাঘাইড় মাছ বিক্রি করেছেন।

স্থানীয়রা জানান, খোকসা উপজেলার আমবাড়িয়া এলাকায় পদ্মা নদীতে দীর্ঘদিন ধরে জাল দিয়ে মাছ শিকার করেন মিজানুর । কয়েক দিন আগে তার জালে পাঁচটি বাঘাইড় ধরা পড়েছিল। বৃহস্পতিবার সকালে ২৮ কেজি ওজনের আরও একটি বাঘাইড় মাছ তার জালে ধরা পড়ে। মাছটি প্রতিকেজি ৯০০ হিসেবে বিক্রি করেছেন। ২৫ হাজার দুই শ’ টাকায় মাছটি কিনেছেন আমবাড়িয়া সিরাজুল ইসলাম পিতা- আবু বক্কার সাং- আমবাড়িয়া।

মিজানুর জানান, চলতি মৌসুমে পদ্মা নদীতে ইলিশের তেমন দেখা মেলেনি। তবে বাঘাইড় মাছ ভালো পেয়েছেন। গত পাঁচদিনে তিনি প্রায় দুই লাখ টাকার বাঘাইড় মাছ বিক্রি করেছেন। ইলিশের চেয়ে এই মাছের দামও ভালো পেয়েছেন। বাঘাইড় মাছ বিক্রি করতেও তেমন অসুবিধা হয় না।

এই সংবাদটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © swadeshbarta24.com
Design & Developed BY Anamul Haque Rasel